শিরোনাম :
কেন্দুয়ায় এই প্রথম গুণী শিক্ষক নির্বাচিত কেন্দুয়ায় ঐতিহ্যবাহী জয়হরি স্প্রাই সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক অবরুদ্ধ থেকে মুক্তি নেত্রকোণায় কলেজ দখলের পর ভুয়া কাগজপত্র বানিয়ে হলেন অধ্যক্ষ সময় থাকতে হাসিনাকে ফেরত পাঠানো হোক: দুদু শেখ হাসিনার ভারতে ‘বৈধভাবে’ থাকার মেয়াদ শেষ ঢাবিতে পিটিয়ে হত্যা: শাহবাগ থানায় মামলা কেন্দুয়ায় জায়গা দখলকে কেন্দ্র করে বিএনপির দুপক্ষের সংঘর্ষ, আহত অর্ধশতাধিক গাছা থানার অফিসার ইনচার্জকে ফুলেল শুভেচ্ছা দিলেন বি এন পি নেতা খোরশেদ খান গাছা থানার অফিসার ইনচার্জকে ফুলেল শুভেচ্ছা জানালেন বি এন পি নেতা শাহাদাৎ হোসেন বকুল মোল্লা নেত্রকোনায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলা, নারীসহ আহত ৪
নেত্রকোণার এসপিসহ পুলিশের ২২ জন এসপি পদমর্যাদার কর্মকর্তার রদবদল

নেত্রকোণার এসপিসহ পুলিশের ২২ জন এসপি পদমর্যাদার কর্মকর্তার রদবদল

মোঃ নুর উদ্দিন মন্ডল দুলাল, নেত্রকোনা: নেত্রকোণার পুলিশ সুপার (এসপি) ফয়েজ আহমেদসহ এসপি পদমর্যাদার ২২ জন কর্মকর্তার রদবদলের ঘোষণা করা হয়েছে।
আজ রোববার বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনে রদবদল করা হয়। প্রজ্ঞাপনে পুলিশ সুপার ফয়েজ আহমেদকে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি কার্যালয়ে বদলী করা হয়েছে। একই  প্রজ্ঞাপনে পুলিশ সুপার পদে পদন্নিতি প্রাপ্ত ঢাকা এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সায়েম মাহমুদ, পিপিএমকে নেত্রকোণা পুলিশ সুপারের পদে পদায়ন করা হয়েছে।
মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব হাবিবুল হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। রদবদলের তালিকায় দেশজুড়ে বিভিন্ন জেলার এসপি পদমর্যাদার কর্মকর্তারা রয়েছেন। তবে রদবদলের কারণ হিসেবে কোনো নির্দিষ্ট ব্যাখ্যা প্রদান করা হয়নি। সাধারণত জনস্বার্থ ও প্রশাসনিক কারণে এ ধরনের রদবদল করা হয়ে থাকে।
সরকারি পদে এই ধরনের রদবদল জনস্বার্থে কার্যকর ভূমিকা রাখে এবং প্রশাসনের গতিশীলতাকে নিশ্চিত করে। নতুন দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাদের দ্রুততম সময়ে নতুন কর্মস্থলে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
এ ধরনের রদবদল প্রশাসনের কার্যক্রমে নতুন দৃষ্টিকোণ যোগ করে এবং বিভিন্ন অঞ্চলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




কপিরাইট © ২০২৪ || দি ডেইলি আজকের আলোকিত সকাল - সর্বসত্ত্ব সংরক্ষিত